বিদায় পৃথিবী
- নিশীথ প্রভাত ২৭-০৪-২০২৪

আমাকে ক্ষমা করো হে পৃথিবীবাসী
দিতে পারিনি তোমাদের কিছুই
দু'হাত ভরে শুধু নিয়েছি।
কল্পনার ডানায় পাখা লাগিয়ে স্বার্থপরের মতো
নিজের আকাশের মাঝেই আমি উড়েছি অবিরত।
ভাবিনি কভু তোমাদের কথা এক মুহূর্তকাল
নিজেকে নিয়েই ব্যস্ত থেকে হয়েছি উন্মাতাল।
পৃথিবীর সকল সৃষ্টি থেকে নিজেকে করেছি একা
সুখের খোঁজে চলেছি, তবু পেয়েছি দুঃখের দেখা।

আমিও হয়েছি প্রতারিত তোমাদের কারো দ্বারা
পাপ হয়তো করেছি বেশি, তাইতো দিয়েছো নাড়া।
নিজের পাপের ফসল জেনেই মেনে নিয়েছি কষ্ট
ক্ষমা করে দিয়েছি আমায় করেছো যারা নষ্ট।
মনে করিনি কিছুই যতো দিয়েছো অভিশাপ
নিজের সকল ভুলের জন্যই করছি পরিতাপ।

জীবনের শেষ লগ্নে আবারো করছি মিনতি
ক্ষমা করে দিও সকলে, করেছি যতো ক্ষতি
আর পাবেনা আমায় কভু পৃথিবীর সীমানায়
শেষ কথা বলে গেলাম- বিদায় পৃথিবী, বিদায়।

০৪.০৮.২০১৫ রাত ৩.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।